প’রকীয়ার পর ভা’ই-বো’নের বিয়ে

প’রকীয়ায় জড়িয়ে অ’নৈতিক মে’লামেশার পরও ক্ষা’ন্ত হননি একই বাবার ঔ’রসজাত সন্তান দু‘ভাই-বোন। বিয়ে পর্যন্ত করেছেন তারা। ঘটনাটি জয়পুরহাট জেলার ক্ষেতলাল উপজেলায় আর যবনিকা ঘটেছে বগুড়ার শিবগঞ্জ উপজেলার কিচক ইউনিয়নের হরিপুর গ্রামে।

জানা গেছে, ক্ষেতলাল উপজেলার তারাকুল গ্রামে বসবাসকারি আব্দুর রশিদের ঔ’রসজাত সন্তান প্রথম স্ত্রীর ছেলে সিজু (৩৫) পেশায় ট্রাক ড্রাইভার এবং দ্বিতীয় স্ত্রীর মেয়ে রাজিয়া সলতানা (২৬), দু‘ভাই-বোনের (অবশ্য সৎ) বিয়ের ঘটনা নিয়ে দেশ জুড়ে চা’ঞ্চল্য তৈরী হয়েছে।প’রকীয়ায় জড়িয়ে অ’নৈতিক মে’লামেশা ও ভাই-বোনের বি’য়ের সর্বশেষ কা’হিনী ফাঁস হয়ে গেলে তাদের বিচারের দাবি উঠে। যাতে আর কেউ এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটাতে পারেন। আর এ বিয়ে বৈধ নয় বলে জানিয়েছেন দেশের র্শীর্ষস্থানীয় আলেম-ওলামা।

পরিবারের সদস্য ও স্থানীয়রা এই প্রতিবেদককে জানান, আব্দুর রশিদ প্রথম স্ত্রীকে নিয়ে বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার কিচক ইউনিয়নের হরিপুর গ্রামে বসবাস করার সময় ছেলে সিজু জন্ম নেয়।

পরে ওই বিয়ে বি’চ্ছেদ হলে, আব্দুর রশিদ জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার তারাকুল গ্রামের মৃত আব্দুল মজিদের মেয়ে মাহমুদা খাতুনকে দ্বিতীয় স্ত্রী হিসেবে বিয়ে করে সংসার শুরু করেন।সেই সংসারে জন্ম নেয় মে’য়ে রাজিয়া সুলতানা। ছে’লে সিজু ও মে’য়ে রাজিয়াকে আব্দুর রশিদ উপযুক্ত বয়সে বিয়েও দেন। তাদের ঘরে ছে’লে-মে’য়েও রয়েছে। এরই মধ্যে সিজু ও রাজিয়া তাদের বাবার বাড়িতে আসা-যাওয়ার মাঝে গোপনে প’রকীয়ায় সম্পর্কে জড়িয়ে পড়েন।

রাজিয়ার মামা আব্দুল হান্নান বিয়ের বিষয়টি নিশ্চিত করে জানান, এর আগেও অ’নৈতিক মেলামেশার কারণে গ্রামবাসী তাদের আটক করে মা’রপিট দিয়ে ক্ষেতলাল থানায় সোপর্দ করে ছিল। সে সময় তারা দুজনেই এমন কাজে আর জড়াবেন না বলে মুচলেকা দেন। তারপরও এমন জঘন্য ক’র্মকান্ডে জড়িয়েছে ওরা।বাবা আব্দুর রশিদ বলেন, নিজের জন্ম দেয়া সন্তানরা এমন ক’র্মকাণ্ডে জড়িয়ে পড়বে তা কোনো বাবা-মা সহ্য করতে পারবে না। এমন ঘটনা জানার পর থেকেই আমি আর বাইরে বের হতে পারছি না। এমন ঘটনা শোনার আগে আমার মৃ’ত্যু কেন হলো না।

আব্দুর রশিদ আরো জানান, এ ঘটনার পর তিনি ছে’লে-মে’য়ে দু‘জনকেই আইনগত ত্যা’জ্য করেছেন।

About admin

Check Also

মে’য়েকে ধ’র্ষণ করতে স্বা’মীকে সহযোগিতা করত মেয়েটির মা।

খাগড়াছড়ির রামগড়ে অষ্টম শ্রেণীর এক মা’দ্রাসা ছাত্রী তার পিতার বি’রুদ্ধে ধ’র্ষণের অ’ভিযোগ করেছে। আর মে’য়েকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *