রাহুল কোহলি-রোহিত-দের জায়গা হয়নি আইপিএলের সেরা একাদশে

৬০ ম্যাচের ৫৭টি হয়ে গেছে, বাকি আছে আর তিন ম্যাচ। প্রথম প্লে-অফে এরই মধ্যে রোহিত শর্মার মুম্বাই ইন্ডিয়ানস খেলেছে দিল্লি ক্যাপিট্যালসের বিপক্ষে। কাল আরেক প্লে-অফে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু লড়বে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে। আজকের ম্যাচে হেরে যাওয়া দল রোববার তৃতীয় প্লে-অফে খেলবে কালকের ম্যাচের জয়ী দলের সঙ্গে। এরপর মঙ্গলবার ফাইনাল। এই তো, শেষ হয়ে যাচ্ছে এবারের আইপিএল
শেষ হওয়ার আগে-পরে কিছু হিসাব-নিকাশ তো বাকি থাকে! শেষ পর্যন্ত কার ঘরে যাবে করতালি, সে পরের হিসাব। তার আগে এত দিনে কে ভালো খেলল, কে আশা পূরণ করতে পারল না, কোন ক্রিকেটার আলো ছড়িয়েছেন, আইপিএলের সেরা একাদশ কেমন হতে পারে…সেসব হিসাব হবে না!

প্লে-অফে তো শুধু চারটি দল খেলছে, গ্রুপ পর্বে ৫৬টি ম্যাচে আটটি দলই লড়েছে। একাদশ গড়ায় তাই গ্রুপ পর্বের পারফরম্যান্স বিবেচনায় নিলেই সব খেলোয়াড়ের জন্য ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ তৈরি হয়। গ্রুপ পর্বের পারফরম্যান্স বিবেচনায় নিয়েই নিজের মতো করে আইপিএলের সেরা একাদশ গড়েছেন সাবেক অস্ট্রেলিয়ান চায়নাম্যান বোলার ব্র্যাড হগ। নিজের ইউটিউব চ্যানেলে একাদশ ঘোষণা করেছেন। তবে কোহলি ও রোহিতের ভক্তদের জন্য দুঃসংবাদ, সে একাদশে জায়গা হয়নি কোহলি-রোহিতের।

এবারের আইপিএল টানা দুটি সেঞ্চুরিসহ দারুণ পারফরম্যান্স দেখেছে ভারতীয় ওপেনার শিখর ধাওয়ানের কাছ থেকে, সেঞ্চুরি করেছেন আরেক ভারতীয় ওপেনার লোকেশ রাহুলও। ১৪ ম্যাচে ৬৭০ রান নিয়ে রাহুল তো এখন পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রান করা ব্যাটসম্যানও। কিন্তু মজার ব্যাপার, ধাওয়ানের জায়গা হলেও হগের একাদশে রাহুলের জায়গা হয়নি!

রোহিত আর কোহলির জায়গা না পাওয়া অবশ্য আইপিএলের পারফরম্যান্স বিচারে তেমন চমকও নয়। হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে রোহিত বেশ কিছু ম্যাচে খেলতে পারেননি। আর কোহলি ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি, এখন পর্যন্ত ১৪ ম্যাচে করেছেন ৪৬০ রান।

About admin

Check Also

ইতিহাস গড়ে ফ্রেঞ্চ ওপেন জিতলেন শিয়নটেক!

ছিলেন আলোচনার বাইরে। র‌্যাঙ্কিংয়ের ৫৪ নম্বরে থাকা একজনকে নিয়ে আলোচনারই বা কী থাকে। গ্র্যান্ড স্লামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *