‘মেসি টাকা তৈরির মেশিন’

লিওনেল মেসির প্রশং,সা করতে গিয়ে অন্যরকম এক উপমা টা,নলেন হাভিয়ের তেবাস। বার্সেলোনার গোলমেশিনকে লা লিগার সভাপ,তি বলেছেন ‘অর্থ তৈরির যন্ত্র!’

গাজে,ত্তো দে,ল্লো স্পোর্তে,র এক অনুষ্ঠানে লা লিগা ছেড়ে চলে যাওয়া ক্রি,স্তি,য়ানো রোনা,লদো, নেইমা,রকে নিয়েও কথা বলেন তেবাস। কোনো তার,কার লা লি,গাকে বি,দায় বলে দেওয়ার প্র,ভাব যে তেমন একটা পড়ে না, জোর দিয়ে বলেছেন সে কথাও।

চ্যা,ম্পিয়ন্স লিগে বা,য়ার্ন মি,উনিখের কাছে গুঁড়িয়ে যাওয়ার পর গত অগাস্টে হঠা,ৎ করে বার্সেলোনা ছাড়ার কথা বলেছিলেন মেসি। চুক্তি একটি ধারা কার্যকর করে ফ্রি ট্রান্সফারে কাম্প নউ ছাড়তে চেয়েছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

বার্সেলোনা ওই সময় অনড় ছিল মেসির রিলিজ ক্লজের ৭০ কোটি ইউরোর দাবি নিয়ে। তেবাসও পক্ষ নিয়েছিলেন কাতালুনিয়ার দলটির। শেষ পর্যন্ত অচলাবস্থার অবসান হয় নীরবতা ভেঙে মেসি বার্সেলোনাতে থেকে যাওয়ার ঘোষণা দেওয়ায়।“অনেক বছর ধরে আমরা মেসি ও ক্রিস্তিয়ানো রোনালদোর লা লিগা ছেড়ে চলে যাওয়া নিয়ে প্রস্তুতি নিচ্ছি, যেন আর্থিক আঘাতটা না আসে। নেইমার পিএসজিতে যাওয়ার পর আন্তর্জাতিক পর্যায়ে ফরাসি লিগ কিন্তু বেড়ে ওঠেনি। ক্রিস্তিয়ানো তুরিনে (ইউভেন্তুসে) যোগ দেওয়ায় সেরি আতেও তেমন কোনো প্রভাব পড়েনি।”

সেরি আর দল ইন্টার মিলান, ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটির নাম শোনা গিয়েছিল মেসির সম্ভাব্য নতুন ঠিকানা হিসেবে। আর্জেন্টাইন তারকা চলে গেলে লা লিগা সে ধাক্কা সামলে নিতে পারবে বলেও দাবি তেবাসের।

“যদি মেসি চলে যেত…এখনও সারা বিশ্বে আমাদের আগামী চার মৌসুমের সত্ত্ব বিক্রি করা আছে। কেউ আমাদের বলেনি, মেসি চলে গেলে তারা চুক্তিটা শেষ করে দেবে।”

About admin

Check Also

ইতিহাস গড়ে ফ্রেঞ্চ ওপেন জিতলেন শিয়নটেক!

ছিলেন আলোচনার বাইরে। র‌্যাঙ্কিংয়ের ৫৪ নম্বরে থাকা একজনকে নিয়ে আলোচনারই বা কী থাকে। গ্র্যান্ড স্লামে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *